জঙ্গল থেকে হঠাৎই মধ্যপ্রদেশের লোকালয়ে ঢুকে পড়ে একটি বাঘ। এক পর্যায়ে হামলে পড়ে দেড় বছরের একটি শিশুর ওপর। তাকে টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করে। শিশুটির মা অর্চনা চৌধুরী তখন সন্তানকে বাঁচাতে খালি হাতেই বাঘের সঙ্গে লড়াইয়ে নেমে পড়েন।

অগ্রপশ্চাৎ চিন্তা করা তার পক্ষে সম্ভব ছিল না। কয়েক মিনিট ধরে তাই বাঘের সঙ্গে লড়াইয়ের চেষ্টা চালান। স্পষ্টতই অসম লড়াই। কিন্তু শেষ পর্যন্ত বাঘের থাবা থেকে নিজের শিশু সন্তানকে বাঁচাতে সমর্থ হন তিনি।

ঘটনাটি ঘটেছে ভারতের মধ্যপ্রদেশের বান্ধবগড় টাইগার রিজার্ভ এলাকায়। ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজের খবরে বলা হয়েছে, সন্তানকে বাঁচাতে ওই নারী যখন বাঘের সঙ্গে লড়াই করছিলেন তার কিছুক্ষণের মধ্যে এলাকাবাসী ঘটনাস্থলে পৌঁছে তাদের উদ্ধার করে।

আহত মা ও তার শিশু সন্তানকে হাসপাতালে ভর্তি করা হয়। গত রবিবার মধ্যপ্রদেশের বান্ধবগড় টাইগার রিজার্ভ সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। ওই সময় অর্চনা এবং তার শিশু সন্তান সেখানকার একটি মাঠে অবস্থান করছিলেন। ভারতে অবশ্য এটা নতুন কিছু নয়।

আরোও পড়ুনঃ সাংবাদিকদের ওপর অত্যাচার সহ্য করা হবে না: আইনমন্ত্রী

বন্যপ্রাণীর জন্য সংরক্ষিত এলাকাগুলোর কাছে বসবাসকারী মানুষের ওপর জীবজন্তুর হামলা নতুন নয়। গ্রামবাসীরা বলেন, শুধু বাঘই নয়, হাতিও তাদের গ্রামে ঢুকে ফসল নষ্ট করে নিয়মিত।